advertisement
আপনি দেখছেন

আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে বিএনপির পক্ষ থেকে মনোনয়ন পেয়েছেন ডা. শাহাদাত হোসেন। তিনি বর্তমানে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

dr sahadat hosen mayor candidate in ccc election

এছাড়া যশোর-৬ আসনের উপনির্বাচনে আবুল হোসেন আজাদ ও বগুড়া-১ আসনের উপনির্বাচনে এ কে এম আহসানুল তৈয়ব জাকিরকে মনোনয়ন দিয়েছে দলটি।

সোমবার রাতে বিএনপি চেয়ারপার্সনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে দলের পার্লামেন্টরি বোর্ডের বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে এই তিনজনের নাম ঘোষণা করেন দলের মাহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগে অনুষ্ঠিত পার্লামেন্টরি বোর্ডের বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করে দলের স্থায়ী কমিটির সদস্যরা।

নির্বাচন কমিশন (ইসি) কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী আগাম ২৯ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে চসিক নির্বাচন। একই দিন যশোর-৬ ও বগুড়া-১ আসনেরও উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে চসিক নির্বাচন ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এবং অন্য দুটি সংসদীয় আসনের নির্বাচন হবে কাগজের ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে অংশগ্রহনের জন্য প্রার্থীরা আগামী ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। এরপর সেসব মনোনয়পত্র আগামী ১ মার্চ পর্যন্ত বাছাই করা হবে। বাছাই শেষে ২ থেকে ৪ মার্চ পর্যন্ত মনোনয়ন নিয়ে আপিল করতে পারবেন প্রার্থীরা। আর মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ৮ মার্চ পর্যন্ত। এরপর ৯ মার্চ প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে।