advertisement
আপনি দেখছেন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ফের ক্ষমতায় গেলে তার দল পিলখানায় ঘটা নৃশংস হত্যাকাণ্ডের নিরপেক্ষ তদন্ত করে পুনর্বিচারের উদ্যোগ নেবে। মঙ্গলবার সকালে রাজধানীর বনানী সামরিক কবরস্থানে পিলখানা ট্র্যাজেডির ১১তম বার্ষিকী উপলক্ষে শহীদ সেনা কর্মকর্তাদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা জানান।

mirja fhakrul in banani grave yeard

পিলখানা হত্যাকাণ্ডের বিচার সুষ্ঠু হয়নি দাবি করে বিএনপি মহাসচিব বলেন, নৃশংস এই হত্যাকাণ্ডের পর সেনাবাহিনীর পক্ষ থেকে যে তদন্ত কমিটি গঠন করা হয়েছিল, তার পূর্ণাঙ্গ প্রতিবেদন আজও প্রকাশ করা হয়নি। এ ঘটনায় যাদের আসামি করা হয়েছে, তারাও বলেছেন- এর বিচার কাজ সুষ্ঠু হয়নি। তাই ফের ক্ষমতায় গেলে অবশ্যই এই জঘন্যতম হত্যাকাণ্ডের নিরপেক্ষ তদন্ত করে সুষ্ঠু পুনর্বিচারের উদ্যোগ নেবে বিএনপি।

ষড়যন্তমূলকভাবে এই হত্যাকাণ্ড ঘটনানো হয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, সেনাবাহিনীর মনোবল ভেঙ্গে দেওয়ার জন্যই এই হত্যাকাণ্ড চালালো হয়েছে। আজ দেশে গণতন্ত্র নেই, স্বাধীনতা বিপন্নের মুখে। গণতন্ত্রের আপোসহীন নেত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাবন্দি করে রাখা হয়েছে। তাকে কারাগার থেকে মুক্ত করার শপথ নিতে হবে।

এর আগে শহীদ সেনা কর্মকর্তাদের সমাধিতে পুষ্পস্তবক অর্পন করেন মির্জা ফখরুল। এরপর শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি। এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ, রুহুল আলম চৌধুরী ও আলতাফ হোসেন চৌধুরী প্রমুখ।