advertisement
আপনি দেখছেন

ফেনীতে একই পরিবারের ৫ জন হিন্দু ধর্মাবলম্বী স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। গতকাল সোমবার রাতে দাগনভূঞা উপজেলার ইয়াকুবপুর ইউনিয়নের চণ্ডিপুর গ্রামে এ ঘটনা ঘটে। শতাধিক মুসল্লির উপস্থিতিতে মসজিদের ইমাম হাফেজ বেলাল হোসেনের কাছে তারা কালিমা পাঠ করার মাধ্যমে পবিত্র ইসলাম ধর্মে দীক্ষিত হন।

accepting islam with family feni

জানা যায়, নওমুসলিম ওসমান গনি (৫০) পূর্ব নাম অনিল চন্দ্র কর সিলেটের বড়লেখা উপজেলার গ্রামতলী গ্রামের মৃত দেবেন্দ্র চন্দ্র কর ও নটারানী করের ছেলে। ১৫ বছর আগে স্বপরিবারে তিনি ফেনীতে চলে আসেন। স্থানীয় কামু ভূঞারপোলে মেসার্স এস কে রাইস মিলে কাজ নেন। দীর্ঘদিন এখানে কাজ করার পর মিলটি বন্ধ হয়ে যায়। পরবর্তীতে অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ শুরু করেন।

অটোরিকশা চালানোর বদৌলতে স্থানীয় মুসলমানদের সঙ্গে তার সখ্যতা গড়ে উঠে। এরই প্রেক্ষিতে সম্প্রতি মুসল্লিদের কাছে ইসলাম ধর্ম গ্রহণের ইচ্ছা পোষণ করেন অনিল চন্দ্র কর। পরে গতকাল সোমবার রাতে স্বপরিবারে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেন।

পরিবারের বাকি সদস্যরা হলেন- তার স্ত্রী মনি কর (৩৬) নতুন নাম বিবি আমেনা, বড় ছেলে নিখিল চন্দ্র কর (২০) নতুন নাম আবুল কালাম, ছোট ছেলে উজ্জ্বল চন্দ্র কর (১৮) নতুন নাম মোহাম্মদ আবদুল্লাহ ও মেয়ে সোমা কর (১০) নতুন নাম বিবি ফাতেমা।

বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল ফোরকান বুলবুল গণমাধ্যমকে বলেন, কোর্ট অ্যাফিডেভিটের মাধ্যমে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন তারা।

নওমুসলিম মোহাম্মদ ওসমান গনি বলেন, ‘কেউ আমাদের ধর্মান্তরিত হতে প্ররোচনা দেয়নি। স্বেচ্ছায় ও সজ্ঞানে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। ইসলামের ছায়ায় আসতে পেরে নিজেদের ধন্য মনে করছি। ’

sheikh mujib 2020