advertisement
আপনি দেখছেন

বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার ৭৭ জন সাক্ষীর মধ্যে ৭৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ সমাপ্ত হয়েছে। মঙ্গলবার বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এ কার্য সম্পন্ন করেন। মামলার পারবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে আগামী ১০ মার্চ ।

minni in court

আজ সাক্ষ্যগ্রহণ উপলক্ষ্যে জেলা কারাগারে থাকা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির মধ্যে আট জনকে আদালতে হাজির করা হয়। জামিনে থাকা আরেক আসামি নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিও আদালতে হাজির হন। এছাড়া এক সাক্ষী বিদেশে থাকায় তার সাক্ষ্য গ্রহণ করা সম্ভব হয়নি।

মামলার প্রাপ্তবয়স্ক আসামিরা হলেন- রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজি, আল কাইউম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয়, মো. হাসান, মো. মুসা, আয়েশা সিদ্দিকা মিন্নি, রাফিউল ইসলাম রাব্বি, মো. সাগর এবং কামরুল ইসলাম সাইমুন।

এ ব্যাপারে পাবলিক প্রসিকিউটর (পিপি) ভুবন চন্দ্র হাওলাদার বলেন, গত ১ জানুয়ারি মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন জেলা ও দায়রা জজ আদালত। এরপর ৮ জানুয়ারি-২৫ ফেব্রুয়ারি পর্যন্ত মোট ৩০ দিনে ৭৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ সম্পন্ন করা হয়েছে।

বাদী পক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু বলেন, সাক্ষ্যগ্রহণ ও জেরা শেষ হয়েছে। এখন দ্রুততম সময়ের মধ্যে মামলার রায় দেয়া হবে বলে আশাবাদী।

sheikh mujib 2020