advertisement
আপনি দেখছেন

গতকাল মঙ্গলবার রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি আবার কোথাও ভারী বৃষ্টিও হয়েছে। ফলে রাজধানীতে হঠাৎ বৃষ্টি হওয়ায় ভোগান্তিতে পড়ে মানুষ।

rain in dhaka tuesday

এদিকে, আবহাওয়ার সর্বশেষ পূর্বাভাসে বলা হয়েছে, আজ দেশের বেশ কয়েকটি স্থানে ভারী বৃষ্টিপাত ও বজ্র বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেইসঙ্গে কমবে তাপমাত্রাও।

তবে আগামীকাল বৃহস্পতিবার থেকে আকাশ পরিষ্কার হতে থাকবে। সেইসঙ্গে বাড়বে তাপমাত্রাও। এমনকি চলতি মাসেই তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছবে।

পূর্বাভাসে বলা হয়েছে, আজ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও খুলনা বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, সিলেট ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায়, চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্র বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায়, ২৬ ফেব্রুয়ারি (আজ) ঢাকার আকাশ মেঘলা থাকলেও বৃষ্টি সম্ভাবনা নেই। আজ রাজধানীর গড় সর্বোচ্চ তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস হতে পারে। আগামীকাল তা ২৬ ডিগ্রি হবে।

এ ছাড়া সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। গত ২৪ ঘণ্টায় ডিমলায় ১৩, তেঁতুলিয়ায় ৫, চুয়াডাঙ্গায় ৩, বদলগাছীতে ২, রাজশাহী ও বগুড়ায় ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। আর ঢাকা, ফরিদপুর, সিলেটে সামান্য বৃষ্টি হয়েছে।

sheikh mujib 2020