advertisement
আপনি দেখছেন

রাজধানীর মগবাজারের ইস্কাটনের দিলু রোডে একটি পাঁচ তলা ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে তিনজনের মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন আরো দুইজন। এ ছাড়া আহত হয়েছেন তিনজন। আজ বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে ভবনের নিচতলার গ্যারেজ থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে।

fire in capital dies 3

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

দগ্ধ হয়ে মারা যাওয়া ব্যক্তিদের পরিচয় জানা যায়নি। এর মধ্যে একজন পুরুষ, একজন নারী ও একজন ছেলে শিশু।

অগ্নিকাণ্ডে দগ্ধরা হলেন- শহিদুল ইসলাম (৪০) ও তার স্ত্রী জান্নাতুল ফেরদৌস (৩৫)। তারা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে শহিদুলের শরীরের শতকরা ৪৩ ভাগ ও জান্নাতুলের শরীরের ৯৫ ভাগ পুড়ে গেছে বলে ঢামেক হাসপাতাল সূত্রে জানা গেছে।

অন্যদিকে, আগুনে সৃষ্ট ধোঁয়ায় অসুস্থ হয়েছেন সুমাইয়া আক্তার (৩০), মাহাদি (৯) ও মাহমুদুল হাসান (৯ মাস)। তাদের ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হয়েছে। তারা আশঙ্কামুক্ত।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার মো. বাবুল মিয়া জানান, ৪৫/এ নিউ ইস্কাটন মগবাজার দিলু রোডে পাঁচ তলা ওই ভবনে ভোর সাড়ে ৪টার দিকে আগুনের সূত্রপাত হয়। নিচ তলায় আগুন লাগে। ৯টি ইউনিট গিয়ে সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। সেখান থেকে তিনজনের মৃতদেহ উদ্ধার করা হয়।

তিনি জানান, নিহতদের মধ্যে একজন পুরুষ, একজন নারী ও একটি শিশু। মরদেহগুলো ঢামেক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তাদের পরিচয় জানা যায়নি।

আগুন লাগার কারণ জানা যায়নি। কারণ জানতে তদন্ত চলছে বলেও জানান বাবুল মিয়া।

sheikh mujib 2020