advertisement
আপনি দেখছেন

শপথ নিলেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত দুই মেয়র মো. আতিকুল ইসলাম এবং শেখ ফজলে নূর তাপস। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে তাদের শপথগ্রহণ অনুষ্ঠিত হয়। নবনির্বাচিত দুই মেয়রকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

atik tapas oath

এরপর নবনির্বাচিত কাউন্সিলররাও শপথ গ্রহণ করেন। স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলরদের শপথ পড়ান।

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) আতিকুল ইসলাম এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস মেয়র নির্বাচিত হন।

তবে শপথ নিলেও আইনি বাধ্যবাধকতার কারণে নির্বাচিত দুই মেয়র ও কাউন্সিলরদের দায়িত্ব পেতে মে মাসের মধ্য সময় পর্যন্ত অপেক্ষা করতে হবে। অবশ্য যেসব কাউন্সিলর পুনর্নির্বাচিত হয়েছেন, তাদের দায়িত্ব পালনের ক্ষেত্রে কোনো সমস্যা নেই।

প্রসঙ্গত, উত্তরের মেয়র আতিকুল ইসলাম পদত্যাগ করে নির্বাচনে অংশ নেওয়ায় ডিএনসিসির মেয়র প্যানেলের জ্যেষ্ঠ সদস্য ও ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জামাল মোস্তফা মেয়রের দায়িত্ব পালন করছেন।

অপরদিকে, দক্ষিণে মেয়রের পদে থাকা সাঈদ খোকন নির্বাচনে অংশ নেননি। মে মাসে শেষ হবে তার মেয়াদ।