advertisement
আপনি দেখছেন

দুদক সম্পর্কে টিআইবির করা প্রতিবেদন নিয়ে এবার পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। টিআইবিকে উদ্দেশ্য করে তিনি বলেন, দুদক যদি স্বাধীন না হয়ে থাকে তাহলে সরকারের মন্ত্রী-এমপিরা প্রতিষ্ঠানটির টার্গেটে কেনো?

obaydul kader al new

আজ বৃহস্পতিবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যু নিয়ে প্রেস ব্রিফিংয়ে টিআইবির উদ্দেশ্যে পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সরকারের কথামতো যদি দুদক চলতো তাহলে মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে এত তদন্ত, চার্জসিট কেনো? সরকার ও প্রশাসনের অনেকের বিরুদ্ধেই অভিযোগ এনেছে দুদক।

দুইদিন আগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কার্যক্রম নিয়ে প্রশ্ন তুলে একটি প্রতিবেদন প্রকাশ করে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। সেখানে উল্লেখ করা হয়, দুদক রাজনৈতিকভাবে নিরপেক্ষ নয়। তারা বিরোধী দলের রাজনীতিকদের হয়রানি এবং ক্ষমতাসীন দল ও জোটের রাজনীতিকদের প্রতি নমনীয়তা প্রদর্শনের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে।

মুজিববর্ষকে সামনে রেখে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত দেশের প্রথম এক্সপ্রেসওয়ে উদ্বোধন হবে কিনা জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, যোগাযোগের জন্য প্রয়োজনীয় হওয়ায় এটা উদ্বোধন খুব জরুরি। অত্যান্ত দৃষ্টিনন্দন এক্সপ্রেসওয়েটির কাজও শেষ হয়েছে। তাছাড়া মুজিববর্ষে অনেকেই টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিস্থলে এ পথে যাবেন।

তিনি বলেন, মুজিববর্ষের আর মাত্র ১৮-২০ দিন বাকি। অনেক বিদেশি অতিথি আসবেন। যাবতীয় প্রস্তুতির কাজ এগিয়ে চলছে। সব মিলিয়ে এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যস্ততা বেশি। তাই ঠিকভাবে সময় পাচ্ছেন না। তবে ১১-১২ মার্চের দিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এটি উদ্বোধন করার কথা রয়েছে।

sheikh mujib 2020