advertisement
আপনি দেখছেন

সাধারণ মানুষের দুঃখ-দুর্দশা, ব্যথা-বেদনা ও কষ্ট বোঝার মতো শক্তি আওয়ামী লীগের নেই বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন।

fakhrul at press 26 12 12বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীনরা এখন জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে। তাই জনগণের দুঃখ-দুর্দশা, ব্যথা-বেদনা ও কষ্ট বোঝার মতো শক্তি তাদের নেই। কারণ দলটি এখন ব্যাংকক্রাফট। তারা যেটাকে সামান্য বলে সেটা সাধারণ মানুষের হাতের নাগালের বাইরে থাকে।

তিনি বলেন, আওয়ামী লীগ এখন এমন জায়গায় পৌঁছে গেছে যে তাদের লোকজনের ঘরে হাজার হাজার শত শত কোটি টাকা পাওয়া যায়। কানাডা, ইংল্যান্ড, নিউইয়র্কে এখন তাদের বাড়িঘর। তাইতো কোনো কিছুর দাম বাড়লে সাধারণ মানুষের যে কত কষ্ট হয় তা তারা বুঝতে পারে না।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, অবৈধভাবে জনগণের কোনো মতামত না নিয়েই জোর করে অস্ত্রের মুখে ক্ষমতা দখল করে আছে তারা। অত্যন্ত সচেতনভাবে দেশের সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ভেঙে দেয়া হচ্ছে।

খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে বিএনপি মহাসচিব বলেন, তিনি শুধু বিএনপি নন, বরং পুরো দেশের মানুষের নেত্রী। গণতন্ত্রের মুক্তির নেত্রী। তাই তার অসুস্থতা নিয়ে সকলেই উদ্বিগ্ন। গত দুই বছর যাবত এই অবৈধ সরকার দেশনেত্রীকে রাজনৈতিক প্রতিহিংসার কারণে আটকে রেখেছে।

জামিন পাওয়া খালেদা জিয়ার অধিকার দাবি করে তিনি বলেন, আইনগতভাবে তাকে মুক্ত করার জন্য সব রকমের চেষ্টা করা হচ্ছে। পাশাপাশি দলের পক্ষ থেকে জনগণের কাছে যাচ্ছি। জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে বেগম জিয়াকে মুক্ত করে আনা হবে।

sheikh mujib 2020