advertisement
আপনি দেখছেন

পরিপাটি পোশাক পরে অতিথি পরিচয়ে প্রথমে ঢুকতো বাসাবাড়িতে। তারপর বাসার সদস্যদের সঙ্গে নানা কথা বলার ফাঁকে চুরি করতো মালামাল। চট্টগ্রামে দীর্ঘদিন ধরে এভাবেই অভিনব কৌশলে চুরি করে আসছে একটি চক্র।

theft be gust

শনিবার রাতে চট্টগ্রাম নগরীর পূর্ব নাসিরাবাদ এলাকার একটি বাসায় চুরি করার সময় এই চক্রটিকে হাতেনাতে আটক করে খুলশী থানা পুলিশ। আটকরা হলো- রবিউল হাসান রবি (৩০) ও নুর মোহাম্মদ রাসেল (২৮)।

পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে নগরীর অলংকার এলাকার একটি শপিং মল থেকে উদ্ধার করা হয় বিভিন্ন সময় চুরি যাওয়া ৩৫টি মোবাইল ফোন, ৫টি ট্যাব ও ৩টি ল্যাপটপ।

এ বিষয়ে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী গণমাধ্যমকে বলেন, জিজ্ঞাসাবাদে ওই দুই চোর জানিয়েছে, তারা পরিপাটি পোশাক পরে প্রথমে বিভিন্ন ভবনে যায়। তারপর দায়িত্বরত গার্ডকে কোনো বাসার অতিথি পরিচয় দিয়ে ভবনে প্রবেশ করে। পরে কোনো বাসায় ঢুকে কৌশলে কথা বলার ফাঁকে চুরি করে নেয় মূল্যবান মালামাল।

প্রণব আরো জানান, গত বছরের সেপ্টেম্বরে নগরীর দক্ষিণ খুলশী এলাকার মেহেদী হাসান নামের এক ব্যক্তির বাসায় এই পদ্ধতিতে একটি এলইডি টেলিভিশন চুরির ঘটনা ঘটে। এ ছাড়া গত ফেব্রুয়ারি মাসে নগরীর ঢোবার পাড় এলাকায় এক প্রকৌশলীর বাসায় ঠিক একই পদ্ধতিতে বিভিন্ন মালামাল চুরির ঘটনা ঘটে। এসব চুরির ঘটনা তদন্ত করতে গিয়েই এই চক্রটির সন্ধান মেলে।