advertisement
আপনি দেখছেন

রাজনৈতিক মোল্লারা যতদিন সোচ্চার থাকবে, ততদিন দেশে নারী ও শিশু নির্যাতন বন্ধ হবে না বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু। রোববার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ‘মুজিববর্ষে শেখ হাসিনার নির্দেশ, নারী-শিশু নির্যাতন, রুখে দাঁড়াও বাংলাদেশ’ শীর্ষক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

hasanul haque inu says sorry for his commentজাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু

হাসানুল হক ইনু বলেন, দুই একটা বখাটে আটক করলেই নারী-শিশু নির্যাতনের সমস্যার সমাধান হবে না। কারণ এগুলো তাদের কাজ নয়। এ ঘটনার সঙ্গে জড়িয়ে আছে রাজনৈতিক ও সামাজিক কারণ। এরমধ্যে অন্যতম রাজনৈতিক মোল্লাদের নারী বিদ্বেষী ওয়াজ।

তিনি বলেন, ১৯৭১ সালে যারা স্বাধীনতার বিরুদ্ধে ধর্ম এবং ইসলামকে দাঁড় করিয়ে গণহত্যা চালিয়েছিল সেই রাজাকার, জামায়াত ইসলামীদের কারণেই এখন নারী-শিশু নির্যাতন হচ্ছে। তারা ধর্মপ্রচারের নামে বিভিন্ন ওয়াজে নারীর বিরুদ্ধে কটু কথা বলাসহ তেঁতুলের সঙ্গে তুলনা করছে।

সাবেক এই মন্ত্রী বলেন, রাজাকার, জঙ্গি, জামায়াতী আর তেঁতুল তত্ত্বের মালিকদের কারণেই এখন দেশে নারী ও শিশু নির্যাতন হয়। স্বাধীনতার সময়ও তারা নারী-শিশুদের ওপর নির্যাতন করেছিল।

এ সময় প্রশাসনের সাহায্য কামনা করে তিনি বলেন, এদেরকে দমন করতে হবে। একইসঙ্গে নারী বিদ্বেষী ও নীতির বিরুদ্ধে কেনো ওয়াজেই যেন তারা আলোচনা করতে না পারেন সে জন্য সরকারের পক্ষ থেকে কঠোর নির্দেশ দেয়া হউক। জঙ্গি দমন করার মতো করে এই নারী নির্যাতনকারীকে ধ্বংস করে দিতে হবে।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম, আওয়ামী লীগ উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু, সভাপতি মণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, জাতীয় পার্টি (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, সাম্যবাদী দল সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া প্রমুখ।