advertisement
আপনি দেখছেন

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরকে হত্যার হুমকি দেয়া ছাত্রলীগকর্মী দুঃখ প্রকাশ করেছেন। আদনান আহমেদ নাবিল নামের ওই ছাত্রলীগকর্মীর বিরুদ্ধে গতকাল লিখিত অভিযোগ দেয়ার পর তিনি দুঃখ প্রকাশ করেন বলে জানা গেছে।

vp noor new

অভিযোগ রয়েছে, গঠনতন্ত্র অনুযায়ী ডাকসুর মেয়াদ শেষ হওয়ার পরও ভিপি নুর ঢাবি ক্যাম্পাসে অবস্থান করলে তাকে প্রাণে মেরে ফেলা হবে বলে হুমকি দেন নাবিল। বিষয়টি জানিয়ে নিরাপত্তাহীনতার কথা উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দেন নুর।

এতে তিনি উল্লেখ করেছেন, ‘ডাকসু ক্যাফেটেরিয়া ও কলাভবনের সামনে দিয়ে হেঁটে আসার সময় আদনান আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং ১১ মার্চের পর (ডাকসু নির্বাচনের বর্ষপূর্তি) ক্যাম্পাসে থাকলে মেরে ফেলার হুমকি দেয়। গালিগালাজ ও হুমকির একপর্যায়ে সে আমাকে ধাক্কা দেয় এবং আমার সঙ্গে থাকা শিক্ষার্থী শাকিল মিয়াকে মারধর করে। গত বছরের ২২ ডিসেম্বর ডাকসু ভবনে আদনান আমাদের ওপর হামলা চালিয়েছিল। এমন পরিস্থিতিতে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। এই ঘটনায় জড়িতদের খুঁজে বের করে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য জোরালো অনুরোধ জানাচ্ছি।’

বিষয়টি জানতে চাইলে ঢাবির প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, আদনান তার কাজের জন্য অনুতপ্ত হয়েছে। ভিপি নুরও তার প্রতি সহানুভূতিশীল। আদনান মানসিকভাবে সমস্যায় থাকতে পারে। তার সাইকোলজিক্যাল সাপোর্ট দরকার হলে তা দেয়া হবে।

জানা গেছে, ভিপি নুর প্রক্টরের কার্যালয়ে অভিযোগ জানানোর কিছুক্ষণ পর আদনানও সেখানে যান। এ সময় হুমকির জন্য দুঃখ প্রকাশ করেন তিনি। ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আদনান সলিমুল্লাহ মুসলিম হল শাখা ছাত্রলীগের কর্মী।