advertisement
আপনি দেখছেন

কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর। সোমবার ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবস উপলক্ষে জেএসডি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ দাবি জানান।

vp noor at jsdবক্তব্য রাখছেন ডাকসু ভিপি নুরুল হক নুর

ভিপি নুরুল হক নুর বলেন, আমি বিএনপি করি না। তারপরও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ওপর শ্রদ্ধা রেখে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চাই।

তিনি বলেন, খালেদা জিয়াকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলায় কারাগারে আটকে রাখা হয়েছে। শারীরিক অবস্থা বিবেচনায় তাকে নিঃশর্ত মুক্তি দেয়া হউক।

ডাকসু ভিপি বলেন, সরকারি দলের লোকেরা পতাকা দিবস পালন করেছে। অথচ দেশের পতাকা যিনি প্রথম উত্তোলন করেছেন তাকেই ডাকা হয়নি। এর চেয়ে লজ্জার ও দুঃখজনক কিছু হতে পারে না।

সভায় রাজনীতি করার জন্য আসেননি উল্লেখ করে তিনি বলেন, দেশের প্রথম পতাকা উত্তোলনকারী আ স ম আবদুর রবের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানাতে এখানে আসা।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, কৃষক-শ্রমিক জনতা পার্টি সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, নাগরিক ঐক্য আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরাম সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া, গণসংহতি আন্দোলন প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি প্রমুখ।