advertisement
আপনি দেখছেন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ‘মুজিববর্ষে’ বাংলাদেশ সরকারের আমন্ত্রণে ঢাকায় আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার এই সফরের বিরোধিতা করছেন বিএনপিসহ দেশের বিশিষ্টজনেরা। বিভিন্ন ইসলামী দলসহ দেশের সাধারণ জনতা মোদিকে প্রতিহত করার ঘোষণা দিয়েছেন।

obaydul kader al

এদিকে মোদির সফরকে কেন্দ্র করে বিএনপির বিরোধিতা প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নরেন্দ্র মোদির ঢাকা সফরের বিরোধিতা করতে গিয়ে বিএনপি মুজিববর্ষের বিরোধিতা করছে। মঙ্গলবার রাজধানীর গুলিস্তানে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সঙ্গে সহযোগী সংগঠনের নেতাকর্মীদের যৌথ সভায় তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের রক্তের সম্পর্ক। তারা জাতির পিতার জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে আসবেন, এটা স্বাভাবিক। অথচ ভারতের প্রধানমন্ত্রীসহ বিভিন্ন দেশের রাষ্ট্র নায়কদের মুজিববর্ষে বাংলাদেশে আসা পছন্দ করছে না বিএনপি ও তাদের দোসররা।

তিনি বলেন, মুজিববর্ষকে সামনে রেখে সাম্প্রদায়িক অপশক্তি ও মুক্তিযুদ্ধের বিরোধিরা ফের সক্রিয় হচ্ছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কর্মসূচিকে তারা ক্ষতিগ্রস্ত করতে পারে।

তাই সাম্প্রদায়িক অপশক্তি ও মুক্তিযুদ্ধের বিরোধিরা যেন কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান তিনি।