advertisement
আপনি দেখছেন

বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উদযাপনকে সামনে রেখে সরকার ঘোষিত মুজিববর্ষ পালনে ঢাকার সৌন্দর্যবর্ধনের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। সে অনুযায়ী, শহরের মূল সড়কের পার্শ্ববর্তী বাড়িঘর, দেয়াল ও গেটের রং করতে পত্রিকায় গণবিজ্ঞপ্তি দেয়া হয়েছে। সেইসঙ্গে চিঠিও পাঠানো হয়েছে বাড়ির মালিকদের কাছে।

dscc logo 2

ডিএসসিসির জারি করা গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘মুজিববর্ষ উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। এরই ধারাবাহিকতায় সড়কসমূহের পার্শ্বে বাড়ি/স্থাপনা, গেট ও বাউন্ডারি ওয়াল প্রয়োজনীয় সংস্কার ও রং করা প্রয়োজন। স্বাধীন বাংলাদেশের দেশপ্রেমিক নাগরিক হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি কৃতজ্ঞতার নিদর্শনস্বরূপ তাঁর জন্ম শতবার্ষিকী উদযাপন কার্যক্রমে অংশগ্রহণ ও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা আমাদের সকলেরই নাগরিক দায়িত্ব।’

এমন গণবিজ্ঞপ্তির বিষয়ে জানতে চাইলে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক গণমাধ্যমকে বলেন, মুজিববর্ষ উপলক্ষে সকল নাগরিকের উচিত নিজেদের বাড়িঘর রং করা। এটি যারা করবেন না মনে করবো, তারা জাতির জনকের জন্ম শতবার্ষিকী পালন করতে চান না।

sheikh mujib 2020