advertisement
আপনি দেখছেন

করোনার নেতিবাচক প্রভাব ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। এরপরও বলতে গেলে এতদিন এই প্রভাবের বাইরেই ছিল বাংলাদেশ। কিন্তু এবার জানা গেল, স্বপ্নের পদ্মা সেতুর কাজ কিছুটা হলেও থমকে আছে করোনার কারণে।

padma corona

চায়না রেলওয়ে গ্রুপ লিমিটেডের পদ্মাসেতু রেললাইন প্রকল্প পরিচালক ওয়ান কুন বুধবার সংবাদ সম্মেলন করে জানিয়েছেন, প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রভাবে পদ্মাসেতু ও সেতুর রেল সংযোগের কাজ কিছুটা বাধাগ্রস্ত হচ্ছে। তবে তিনি এও বলেন, কাজ চালিয়ে নিতে যথাযথ পদক্ষেপ নিয়েছে কর্তৃপক্ষ। প্রকল্পের কাজ যেন দ্রুত সম্পন্ন করা যায় সেজন্য সাপ্তাহিক ছুটির দিনেও কাজ চালিয়ে নেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, কিছু ব্যবসাপ্রতিষ্ঠান এখন চীনে সম্পূর্ণ কার্যক্রম পরিচালনা বন্ধ রেখেছে। পাশাপাশি কিছু কর্মকর্তার অ্যাপিডেমিক সেন্টার ছেড়ে যাওয়ার অনুমতি নেই। কাজের সুবিধার্থে রেল প্রকল্পের প্রয়োজনীয় সরঞ্জামাদি এখন ভিন্নভিন্ন দেশ থেকে আমদানি এবং সরবরাহ নিশ্চিত করার জন্য লজিস্টিক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যোগাযোগ আরও শক্তিশালী করা হচ্ছে।

উল্লেখ্য, এই মুহূর্তে পদ্মা সেতুর সার্বিক অগ্রগতি ৮৭.৫ ভাগ। ৪২টি পিলারের মধ্যে ৩৯টির কাজ শেষ। বাকি আছে ১০, ২৬ ও ২৭ নম্বর পিলার। ইতোমধ্যে মূল সেতুর ৩৬০০ মিটার স্প্যান দৃশ্যমান হয়েছে। আগামী দুই মাসের মধ্যে সব পিলার স্থাপনের কাজ সম্পন্ন হবে।

sheikh mujib 2020