advertisement
আপনি দেখছেন

আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে দেশি-বিদেশি প্রায় লক্ষাধিক অতিথি উপস্থিত থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার সচিবালয়ে মুজিববর্ষ উপলক্ষে গঠিত নিরাপত্তাবিষয়ক উপ-কমিটির সভা শেষে গণমাধ্যমকে তিনি এ কথা জানান।

home minister asaduzzaman khan kamal breafingপ্রেস ব্রিফিং করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

আসাদুজ্জামান খান কামাল বলেন, রাজধানীর তেজগাঁওয়ে পুরাতন বিমানবন্দর সংলগ্ন প্যারেড স্কয়ারে জন্ম শতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হবে। সেখানে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান, সরকারপ্রধান, বিশিষ্ট ব্যক্তিবর্গ, বাংলাদেশে নিযুক্ত বিদেশি কূটনৈতিকসহ দেশি-বিদেশি অন্তত লক্ষাধিক আমন্ত্রিত অতিথি উপস্থিত থাকবেন।

তিনি বলেন, বিদেশি অতিথিদের আগমন ও আসন বিন্যাসসহ অন্যান্য সব বিষয়ে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। পাশাপাশি দেশের ভিআইপি ব্যক্তিদের জন্যও একই ধরনের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অনুষ্ঠানের প্রতিটি স্তরে বিশেষ নিরাপত্তা বলয় থাকবে। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় ফায়ার সার্ভিস ও মেডিকেল টিম সবসময় প্রস্তুত থাকবে। উদ্বোধনী অনুষ্ঠানের পর সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হবে। সেখানেও একই নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

এ ছাড়া দেশের সব সিটি কর্পোরেশন, বিভাগ, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে যত অনুষ্ঠান হবে সেখানেও স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।

আর উদ্বোধনী অনুষ্ঠানে আগত অতিথিরা যেন নির্বিঘ্নে অনুষ্ঠান স্থলে যাতায়াত করতে পারেন সেজন্য নির্ধারিত রাস্তাসমূহ ও ট্রাফিক ব্যবস্থাপনা সম্পর্কে পরবর্তীতে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে বলেও জানান মন্ত্রী।