advertisement
আপনি দেখছেন

সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহাকে দুর্নীতির মামলা থেকে অব্যাহতি দিয়েছেন আদালত। একই সঙ্গে সাবেক মন্ত্রী নাজমুল হুদার নারাজির আবেদন সরাসরি খারিজ করে দেয়া হয়েছে। বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

sk sinha nazmul huda 1

আজ আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষের হয়ে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক এবং আবেদনের পক্ষে শুনানিতে অংশ নেন নাজমুল হুদা নিজেই।

বিষয়টি নিশ্চিত করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক বলেন, গত ২২ জানুয়ারি বিচারপতি এস কে সিনহাকে মামলা থেকে অব্যাহতির প্রতিবেদন গ্রহণ এবং নারাজি পিটিশনের আবেদন দাখিলের দরখাস্ত নামঞ্জুর করে আদেশ দিয়েছিলেন আদালত। সেই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করার প্রেক্ষিতে আজ শুনানি অনুষ্ঠিত হয়েছে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর রাজধানীর শাহবাগ থানায় ঘুষের অভিযোগে বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা।

মামলার অভিযোগে বলা হয়, তত্ত্বাবধায়ক সরকারের আমলে নাজমুল হুদার বিরুদ্ধে একটি মামলা উচ্চ আদালতে ডিসমিস করার পরও প্ররোচিত হয়ে মামলাটির রায় পরিবর্তন করেন এস কে সিনহা। পরে মামলাটি ডিসমিস করার জন্য দুই কোটি টাকা ও অন্য একটি ব্যাংক গ্যারান্টির ১ কোটি ২৫ লাখ টাকা ঘুষ চান তিনি।

পরে তদন্তের জন্য মামলাটি দুদকে স্থানান্তর করা হয়। সেখানে দেড় বছর তদন্ত করার পর এস কে সিনহার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা প্রমাণ হয়েছে। এ মর্মে গত ৪ ডিসেম্বর আদালতে একটি প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা ও দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।