advertisement
আপনি দেখছেন

আগামী এক বছর রাজধানীতে মশা নিধনের জন্য পর্যাপ্ত পরিমাণ ওষুধ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের কাছে মজুদ আছে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। বৃহস্পতিবার সচিবালয়ে নিজ কার্যালয়ে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

mosquto repllement

তাজুল ইসলাম বলেন, গত বছরের তিক্ত অভিজ্ঞতার আলোকে এ বছর এখন থেকেই মশা নিধনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। সম্প্রতি এ বিষয়ে ঢাকার দুই সিটির কর্মকর্তা ও প্রতিনিধিদের সঙ্গে তিনি আলোচনা করেছেন। পর্যালোচনা করে দেখার চেষ্টা করেছেন দুই সিটির কাছে কী পরিমাণ মশা নিধনের ওষুধ মজুদ আছে।

তিনি বলেন, দুই সিটির কর্মকর্তা ও প্রতিনিধিরা নিশ্চয়তা দিয়েছেন যে, তাদের কাছে আগামী ছয় মাস থেকে এক বছর মশা নিধনের মতো যথেষ্ট পরিমাণ ওষুধ মজুদ আছে। পাশাপাশি সেই সব ওষুধ ছিটানোর মতো প্রয়োজনীয় যন্ত্রপাতিও রয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মশা নিধনের জন্য যে ওষুধগুলো আনা হয়েছে এবং মজুদ রয়েছে, সেগুলোর কার্যকারিতা সম্পর্কে কোনো প্রশ্ন উঠবে না বলে দুই সিটির কর্মকর্তারা নিশ্চয়তা দিয়েছেন।

লোকবল সংকটের বিষয়ে তিনি জানান, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডে ৩০ জন করে লোকবল নিয়োগের অনুমোদন দিয়েছে মন্ত্রণালয়।

আসন্ন বর্ষা মৌসুমে জলাবদ্ধতা এবং স্থানীয়দের দুর্ভোগের বিষয়ে তাজুল ইসলাম বলেন, নাগরিক জীবন যেনো স্বস্তিকর হয়, সেজন্য তারা সর্বাত্মকভাবে কাজ করে যাচ্ছেন। এ ক্ষেত্রে পুরোপুরি সফলতা অর্জন করতে পারেননি এটা ঠিক। কিন্তু খুব একটা যে পিছিয়ে আছেন তা সঠিক নয়।

sheikh mujib 2020