advertisement
আপনি দেখছেন

মুজিববর্ষের উদ্বোধনী আয়োজনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের বিরোধিতা করে আবারো বিক্ষোভ করেছে বেশ কয়েকটি ইসলামি দল। আজ শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকাররম মসজিদের সামনে এই বিক্ষোভ প্রদর্শন করেন দলগুলোর নেতাকর্মীরা। এর আগের শুক্রবারও (২৮ ফেব্রুয়ারি) জুমার নামাজের পর ভারতে মুসলমানদের ওপর নির্যাতনের বিরুদ্ধে জাতীয় এই মসজিদের উত্তর গেট থেকে মোদিবিরোধী বিক্ষোভ মিছিল বের করেছিল সমমনা ইসলামি দলগুলো।

 modi bikkhov

আজকের বিক্ষোভ থেকে নতুন কর্মসূচি ঘোষণা করেন হেফাজতে ইসলাম ঢাকা মহানগরের আমির ও জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী। কর্মসূচী অনুযায়ী আগামী ১২ মার্চ বৃহস্পতিবার রাজধানী ঢাকাসহ সারাদেশে মানববন্ধন কর্মসূচি পালন করবে কয়েকটি ইসলামি দল ও সংগঠন।

সংক্ষিপ্ত সমাবেশে নূর হোসাইন কাসেমী বলেন, ‘ওইদিন (১২ মার্চ) বাদ আসর সারাদেশে মানববন্ধন কর্মসূচি পালিত হবে। কোনোভাবেই বাংলার মাটিতে আমরা মোদিকে পা রাখতে দেবো না। প্রধানমন্ত্রীর প্রতি আমাদের আহ্বান- দিল্লিতে মুসলমানদের ওপর যে নির্মম অত্যাচার চালানো হয়েছে, এরপর তৌহিদী জনতা মোদির মতো খুনিকে বাংলার মাটিতে পা রাখতে দেবে না। আমরা আগেও এ কথা বলেছিলাম, আজও বলছি।’

বিক্ষোভে অংশগ্রহণ করা সমমনা ইসলামী দলসমূহের মধ্যে রয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, বাংলাদেশ খেলাফত মজলিস, খেলাফত মজলিস, খেলাফত আন্দোলন, মুসলিম লীগ ও ইসলামি ঐক্য আন্দোলন।

sheikh mujib 2020