advertisement
আপনি দেখছেন

দেশের জনগণের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করতে আওয়ামী লীগ অনেক কথাই বলে থাকে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শনিবার ঢাকা-১০ আসনের বিএনপি প্রার্থী শেখ রবিউল আলমকে নিয়ে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন।

fakhrul 26 march

সম্প্রতি আওয়ামী লীগের কয়েকজন সিনিয়র নেতা দাবি করেন ‘বিভিন্ন নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করলেও তারা সিরিয়াস নয়’। বিএনপি মহাসচিব পাল্টা জবাবে আজ এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ জনগণের সমর্থন ছাড়া ম্যান্ডেটবিহীন অবস্থায় শুধু অস্ত্র দিয়ে ক্ষমতা দখল করে আছে। তারা জনগণের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করতে স্বাভাবিকভাবেই এ ধরনের কথাবার্তা বলবে।

তিনি বলেন, বিএনপি বিশ্বাস করে গণতান্ত্রিক রীতি অনুযায়ী নির্বাচনের মধ্য দিয়েই ক্ষমতার পরিবর্তন হবে। তাই প্রতিটি নির্বাচনে অত্যন্ত সিরিয়াসভাবে দলটি অংশগ্রহণ করছে। এক্ষেত্রে ক্ষমতাসীনদের এই ধরনের কোনো যুক্তিই গ্রহণযোগ্য নয়।

মুজিববর্ষ উদযাপন উপলক্ষ্যে বিএনপির এই নেতা বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখে কোনো বর্ষ পালন করা সফল হবে না। গণতন্ত্র প্রতিষ্ঠা করতে গিয়ে তিনি এখন জেলে আছেন। যতদিন তার মুক্তি না হয় ততদিন কোনো বর্ষ উদযাপন করবে না বিএনপি।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী, মহিলা দল যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খান, ঢাকা মহানগর দক্ষিণ সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, সহ সভাপতি নবী উল্লাহ নবী প্রমুখ।