advertisement
আপনি দেখছেন

হাইকোর্ট থেকে ৬ মাসের জামিন পেয়েছেন ক্যাসিনোকাণ্ড ও টেন্ডারবাজির ঘটনায় গ্রেপ্তার বহিষ্কৃত যুবলীগ নেতা জি কে শামীম। অথচ বিষয়টি জানেই না রাষ্ট্রপক্ষ।

gk shamim casino bail

সম্প্রতি অত্যন্ত গোপনীয়তার সঙ্গে তাকে জামিন দেওয়া হয় বলে জানা গেছে। আলোচিত এ ক্যাসিনো ব্যবসায়ীর জামিনের লিখিত আদেশ প্রকাশিত হয় গেল ১২ ফেব্রুয়ারি।

প্রসঙ্গত, গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতনে শামীমের কার্যালয়ে অভিযান চালিয়ে র‌্যাব তাকে গ্রেপ্তার করে। এ সময় বিপুল পরিমাণ মাদক এবং নগদ ১ কোটি ৮০ লাখ টাকা, ১৬৫ কোটি টাকার স্থায়ী আমানতের (এফডিআর) কাগজপত্র, একটি আগ্নেয়াস্ত্র, দেহরক্ষীদের সাতটি শটগান-গুলি এবং কয়েক বোতল বিদেশি মদ জব্দ করার হয়।

এদিকে, জি কে শামীমের জামিনের বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী ফজলুর রহমান খান গণমাধ্যমকে বলেন, ‘জি কে শামীমের অস্ত্র মামলার কথা আমার তো জানা নেই। আমার জানা মতে জি কে শামীমের কোনো মামলার বেল হয়নি। এটা আমার দেখতে হবে। কাল (রোববার) বিষয়টি জানা যাবে।’

আইনজীবী ফজলুর রহমান আরো বলেন, ‘আমাকে একটু কনফার্ম হতে হবে। জজ সাহেব নিজের মতো করে দিয়েছেন কি না, সেটা আমার দেখতে হবে। ক্যাসিনোর কেসগুলো আমরা অপোজ করি বেশি করে। এখানে ভুয়া জামিনও তো বহু হয়েছে। আমি নিজে ধরেছি। জি কে শামীমের মামলার শুনানির সময় এই কথা ওঠেইনি যে জামিন হবে। এখন যদি জি কে শামীমের জায়গায় অন্য শামীম হয়, হইতে পারে। আমার তো কোর্টে গিয়ে কনফার্ম হতে হবে।’

উল্লেখ্য, গত বছরের ওই অভিযানে জি কে শামীমের সাত দেহরক্ষীকেও গ্রেপ্তার করা হয়।

sheikh mujib 2020