advertisement
আপনি দেখছেন

জিয়াউর রহমান, এরশাদ ও খালেদা জিয়া সবাই ৭ মার্চের ভাষণ বাজানোর জন্য বাধা দিয়েছিলেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

bd pm hasina

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণকে সেরা হিসেবে স্বীকৃতি দিয়েছে ইউনেস্কো। অথচ বিএনপির আমলে তারা বার বার ইতিহাস বিকৃতি করেছে। এমনকি বঙ্গবন্ধুর ভাষণ বাজানোর জন্য বাধা দিয়েছেন তারা।

তিনি বলেন, ‘স্বাধীনতার ঘোষক সাজানো হয়েছে এমন একজনকে যিনি কিনা সরকারের মাত্র চার শ টাকা বেতনের কর্মচারী ছিল। কোথাকার কোন মেজর এসে বাঁশিতে ফুঁ দিলো আর বাংলাদেশ স্বাধীন হয়ে গেল, এটা কি আদৌ সম্ভব?’

৭ মার্চের ভাষণের পেছনে সবচেয়ে বড় ভূমিকা রেখেছিলেন বঙ্গবন্ধুর স্ত্রী উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘মা উনাকে (শেখ মুজিব) বলেছিলেন, তুমি এদেশের মানুষের মন বোঝ। তোমার মনে যা আসবে তুমি তাই বলবে।’

আসন্ন মুজিববর্ষে বাংলার মাটিতে আর কোনো মানুষ গৃহহীন থাকবে না জানিয়ে তিনি বলেন, সব গৃহহীন মানুষকে ঘর করে দেয়া হবে। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো বাস্তবায়ন করা হবে। তিনি যে সোনার বাংলার স্বপ্ন দেখিয়েছিলেন সেই স্বপ্নকে বাস্তবে রূপ দেয়া হবে।