advertisement
আপনি দেখছেন

চীন থেকে সারা বিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস (কভিড-১৯) মোকাবেলায় সরকারের যথেষ্ট সক্ষমতা আছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আন্তর্জাতিক নারী দিবসের এক অনুষ্ঠানে এ কথা জানিয়ে তিনি বলেন, এ নিয়ে ঘাবড়ানোর কিছু নেই।

pm shekh hasina 19 1

এ সময় প্রধানমন্ত্রী বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাস সমস্যা তৈরি করেছে। ইনশাল্লাহ, এ ধরনের সমস্যা মোকাবেলায় আমাদের যথেষ্ট সক্ষমতা রয়েছে। আমরা তা পারবো, এ নিয়ে ঘাবড়ানোর কিছু নেই।

করোনা ঠেকাতে সরকারের পদক্ষেপের বিষয়ে তিনি বলেন, আমরা পরিস্থিতি সারাক্ষণ মনিটর করছি। কোথাও কোনো সমস্যা দেখা দিলে যথাযথ ব্যবস্থা নিচ্ছি। এ ব্যাপারে প্রত্যেকে একটু সচেতনতা সৃষ্টি করতে পারেন। বিষয়গুলো মেনে চলতে পারেন।

এ ভাইরাসে থেকে রক্ষা পেতে সবাইকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া নির্দেশনাগুলো যথাযথভাবে মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, প্রতিদিনই মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেয়া হচ্ছে- কীভাবে চলবেন, কীভাবে কাজ করবেন। আমি বলবো, সবাইকে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তার। অনুষ্ঠানে পাঁচ মহিয়সী নারীকে জয়ীতা পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী।

প্রধান অতিথির বক্তব্যে নারীর ক্ষমতায়নের কথা উল্লেখ করে তাদের আরো শিক্ষিত ও উন্নয়নে এগিয়ে আসার আহ্বান জানান শেখ হাসিনা। এ ছাড়া ধর্ষকদের পশুর চেয়েও অধম বলে উল্লেখ করেন তিনি।

sheikh mujib 2020