advertisement
আপনি দেখছেন

দেশে করোনাভাইরাস প্রতিরোধে কঠোর সিদ্ধান্ত নিয়েছে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। সিদ্ধান্ত মোতাবেক চীন, ইতালি, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, ইরান ও থাইল্যান্ড থেকে আসা যাত্রীদের বাধ্যতামূলক ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।

hazrat shahjalal international airport

আজ বুধবার এ তথ্য নিশ্চিত করেছেন বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ শাহারিয়ার সাজ্জাদ। তিনি বলেন, এই দেশগুলো থেকে আসা যাত্রীদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। আর যদি কোনো উপসর্গ দেখা দেয় তাহলে তাৎক্ষণিক তাকে কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি করানো হবে।

শাহারিয়ার সাজ্জাদ বলেন, বিমানবন্দরে যাত্রীদের প্রথমে থার্মাল স্ক্যানারে করোনা ও শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে। একই সঙ্গে তাদের হেলথ ডিক্লারেশন ফরম দেয়া হচ্ছে। যেখানে তারা নিজেদের শারীরিক তথ্য-উপাত্ত লিপিবদ্ধ করছেন। এরপর তাদের একটি কার্ড দেয়া হয়।

তাদের শরীরে তাপমাত্রা যদি স্বাভাবিক থাকে তারপরও নিজ বাড়িতে কিংবা তারা যেখানেই থাকেন সেখানে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক বলে জানান এই স্বাস্থ্য কর্মকর্তা।

এদিকে, বাংলাদেশেও করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত তিনজনের শরীরের ভাইরাসটির উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এর মধ্যে দুইজন পুরুষ এবং একজন নারী।

প্রসঙ্গত, গত ২১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ লাখ ৬ হাজার ১০ জন যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে মধ্যে ৬১ জনের জ্বর ছিল এবং ৫ জনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

sheikh mujib 2020