advertisement
আপনি দেখছেন

দেশে পাপিয়ার মতো দুর্বৃত্তের জন্ম হলে নারীর ক্ষমতায়ন অর্থহীন হয়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। রোববার জাতীয় প্রেসক্লাবে দলটির সাবেক সাধারণ সম্পাদক আবদুল জলিলের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

md nasim awami league

মোহাম্মদ নাসিম বলেন, আওয়ামী লীগ নারীর ক্ষমতায়নে বিশ্বাসী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারীর ক্ষমতায়ন বেড়েছে। দেশের জলে-স্থলে সব জায়গায় এখন নারীরা কাজ করছেন। শেখ হাসিনা আছেন বলেই নারীদের মেধাকে কাজে লাগানো যাচ্ছে।

তিনি বলেন, দেশে নারীর ক্ষমতায়ন বৃদ্ধি পাক। কিন্তু পাপিয়াদের মতো কারো যেন এদেশে জন্ম না হয়। কারণ তাদের কারণে নারী ক্ষমতায়ন অর্থহীন হয়ে যাবে।

১৪ দলের এই মুখপাত্র বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী, সংসদের স্পিকার এমনকি বিরোধী দলীয় নেত্রী পর্যন্ত নারী। ভবিষ্যতে দেশের রাষ্ট্রপতিও একজন নারী হউক।

‘কিন্তু নারী ক্ষমতায়নের যুগে যখন দেখি বিভিন্ন জায়গায় তাদের ওপর নির্যাতন হয় তখন খুব কষ্ট লাগে। এইসব নারী নির্যাতনকারীদের দ্রুত বিচারের আওতায় এনে প্রয়োজনে ফাঁসি দিতে হবে,’ যোগ করেন মোহাম্মদ নাসিম।