advertisement
আপনি দেখছেন

দেশে তিনজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব খুঁজে পাওয়ার পর আগমী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর মূল অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল জাতীয় প্যারেড স্কয়ারে। তবে মূল অনুষ্ঠান স্থগিত করা হলেও ঘরোয়াভাবে সীমিত আকারের অনুষ্ঠান হবে বলে জানিয়েছেন জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী। যেহেতু মূল অনুষ্ঠান হচ্ছে না, তাই নরেন্দ্র মোদিসহ বিদেশি অতিথিরাও আপাতত আসছেন না।

mujib borsho

রোববার রাতে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কামাল আবদুল নাসের চৌধুরী। তিনি বলেন, মুজিববর্ষের অনুষ্ঠান আমরা বাতিল করছি না, স্থগিত করছি। পরে কোনো এক সময় অনুষ্ঠানটি হবে।

এর আগে গতকাল আইইডিসিআর (রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট) যখন তিনজনের শরীরে করোনা সংক্রমণের ঘোষণা দেয়, তারপরই রাতে বৈঠকে বসে জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটি। বৈঠকে সভাপতিত্ব করেন জাতীয় কমিটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কমিটির সদস্য শেখ রেহানাও উপস্থিত ছিলেন। সেখানে আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে অনুষ্ঠান স্থগিতের এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হন কামাল চৌধুরী। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময়ই জনস্বার্থকে সর্বোচ্চ গুরুত্ব দেন। করোনাভাইরাসের বাস্তব পরিস্থিতি উপলব্ধি করে সার্বিক বিবেচনায় তিনি অনুষ্ঠান স্থগিতের নির্দেশ দিয়েছেন। যেহেতু মূল অনুষ্ঠানটি এখন আর হচ্ছে না, তাই অতিথিরাও আসবেন না। পরবর্তী সময় যখন আমরা অনুষ্ঠানসূচি ঘোষণা করবো, তখন আবার তাদেরকে আমন্ত্রণ জানানো হবে।

sheikh mujib 2020