advertisement
আপনি দেখছেন

বিশ্বের বিভিন্ন দেশের পাশাপাশি বাংলাদেশেও করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ অবস্থায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফর স্থগিত করা হয়েছে। আগামী ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ সফরে আসার কথা ছিল তার।

indain pm modi

রোবাবার রাতে সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশের পাশাপাশি বাংলাদেশেও করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তাই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের সূচি পরিবর্তন করা হয়েছে।

আগামী ১৭ মার্চ জাতীয় প্যারেড গ্রাউন্ডের উদ্বোধনী অনুষ্ঠান আপাতত স্থগিত করা হয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, ওইদিন ঘরোয়া পরিবেশে ছোট আকারে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হবে। তাই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ আমন্ত্রিত অতিথিদের সফর স্থগিত করা হয়েছে। পরবর্তীতে বড় পরিসরে অনুষ্ঠান করা হলে সেখানে তাদের ফের আমন্ত্রণ জানানো হবে।

এর আগে গতকাল সরকারের রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) নিশ্চিত করে যে, বাংলাদেশে তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার পরই বৈঠক করে উল্লিখিত সিদ্ধান্ত নেয় ওই কমিটি।