advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাস আতঙ্কের কারণে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছে কাতার ও কুয়েত। অন্যদিকে, একই কারণে যাত্রী সংখ্যাও অনেক কমে গেছে। এ অবস্থায় বিশ্বজুড়ে ১০টি রুটে ফ্লাইটের সংখ্যা অর্ধেকের বেশি কমিয়ে আনার ঘোষণা দিয়েছে রাষ্ট্রীয় বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

biman bangladesh flight

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোকাব্বির হোসাইন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, বিশ্বের ১০টি রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৪২টি ফ্লাইট চলাচল করতো। এর মধ্যে ৭৪টি ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে এখন থেকে ৬৮টি ফ্লাইট চলাচল করবে।

জানা গেছে, বাংলাদেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দেয়ার কারণে কুয়েত ও কাতারে সব ফ্লাইট বাতিল করে বিমান। এখন নতুন করে যে নয়টি রুটে ফ্লাইট কমিয়ে আনা হয়েছে সেগুলো হলো- কুয়ালালামপুর, ব্যাংকক, সিঙ্গাপুর, কাঠমান্ডু, দিল্লি, কলকাতা, জেদ্দা ও মদিনা।

এই সিদ্ধান্ত কতদিন বহাল থাকবে এমন প্রশ্নের জবাবে বিমানের এমডি বলেন, কুয়েত ও কাতারের ক্ষেত্রে কিছুই করার নেই। কারণ এক্ষেত্রে তারাই নিষেধাজ্ঞা দিয়েছে। সুতরাং তারা নিষেধাজ্ঞা তুলে নিলেই আগের মতো ফ্লাইট চলবে।

অন্যদিকে, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে এবং যাত্রী সংখ্যা বাড়লে বাকি রুটগুলোতে ফ্লাইটের সংখ্যা আবার বাড়ানো হবে বলে জানান মোকাব্বির হোসাইন।