advertisement
আপনি দেখছেন

সরকার করোনাভাইরাসের বিষয়টি এতদিন গোপন করে রেখেছিল বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের দুটি গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

fakhrul about corona

মির্জা ফখরুল বলেন, ‘করোনা নিয়ে এতদিন সরকার কোনোকিছুই বলেনি, এমনকি তারা খুঁজেও পায়নি। হঠাৎ করে কালকেই খুঁজে পেলো। এটা তো এমনও হতে পারে যে, বিদেশি অতিথিরা মুজিববর্ষের অনুষ্ঠানে আসতে অপারগতা প্রকাশ করেছেন। তাই কোনো উপায় না পেয়ে এটা প্রকাশ করতে বাধ্য হলো।’

তিনি বলেন, এই তিনজন অনেক আগেই করোনায় আক্রান্ত হয়েছেন। কিন্তু সরকার এটিকে পুরোপুরি গোপন করার চেষ্টা করেছে। তাছাড়া এতদিন ভাইরাস প্রতিরোধে সরকারের পক্ষ থেকে যথাযথ কোনো ব্যবস্থাও নেয়া হয়নি।

বিএনপি মহাসচিব বলেন, করোনার বিষয়ে সরকারের ব্যবস্থা নেয়া দরকার। অবিলম্বে সব এয়ারপোর্ট, নৌবন্দর, স্থলবন্দরগুলোতে যথেষ্ট পরিমাণ থার্মাল স্ক্যানারের ব্যবস্থা রাখা প্রয়োজন। চিকিৎসার জন্য হাসপাতাল নির্ধারিত করে দেয়া দরকার। পাশাপাশি মানুষের মাঝে সচেতনতা বাড়াতে হবে।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে তিনি বলেন, উনাকে যে মামলায় কারাগারে আটকে রাখা হয়েছে ঠিক একই ধরনের মামলায় আওয়ামী লীগের অনেক নেতাই জামিনে মুক্ত আছেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ, বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সাবেক উপাচার্য অধ্যাপক ড. আনোয়ারউল্লাহ চৌধুরী, অধ্যাপক ড. মুসতাহিদুর রহমান, অধ্যাপক ড. আসিফ নজরুল প্রমুখ।

sheikh mujib 2020