advertisement
আপনি দেখছেন

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শরীরের তাপমাত্রা মাপার একটি থার্মাল স্ক্যানার ভেঙে গেছে। গতকাল সোমবার রাতে করোনা আতঙ্কে যাত্রীদের অতিরিক্ত চাপে এটি ভেঙে যায়। ফলে এখন মাত্র একটি থার্মাল স্ক্যানার ও হ্যান্ডহেল্ড স্ক্যানার দিয়ে কাজ চলছে।

thermal screner airport

বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ-উল-আহসান বলেন, ছয়টি দেশের যাত্রীদের শরীরে করোনার লক্ষণ পাওয়া গেলে তাদের কোয়ারেন্টাইনে থাকতে হবে, এমন নির্দেশনার পর যাত্রীদের ভিড় বেড়ে যায়। অতিরিক্ত ভিড় সামলাতে গিয়ে একটি থার্মাল স্ক্যানার ভেঙে গেছে।

বিমানবন্দর সূত্র জানায়, সেখানে মোট তিনটি থার্মাল স্ক্যানার আছে। এরমধ্যে আগে থেকেই একটি নষ্ট। এখন আরেকটি নষ্ট হলো। বাকি একটি দিয়েই কাজ চালাতে হচ্ছে। বিষয়টি স্বাস্থ্য অধিদপ্তরকে জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত রোববার দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পরপরই বিমানবন্দরে কড়াকড়ি আরোপ করা হয়। এক নির্দেশনায় বলা হয় সিঙ্গাপুর, থাইল্যান্ড, চীন, ইতালি, দক্ষিণ কোরিয়া ও ইরান থেকে আগত যাত্রীদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। এছাড়া অন্য দেশ থেকে আসা যাত্রীদেরও স্বেচ্ছায় নিজ বাড়িতে কিংবা যেখানেই অবস্থান করছেন সেখানে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।