advertisement
আপনি দেখছেন

সম্প্রতি এক প্রবাসী করোনার লক্ষণ নিয়ে আইইডিসিআরে যোগাযোগ করলে তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়। সাবধানতার অংশ হিসেবে মাদারীপুরের এই প্রবাসীর সংস্পর্শে যারা এসেছিলেন এমন ২৯ জনকেও কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আজ মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মো. শফিকুল ইসলাম।

corona virus rumor custody

তিনি বলেন, ইতালি থেকে আগত ওই ব্যক্তির শরীরের করোনার লক্ষণ দেখা দিলে তিনি নিজেই আইইডিসিআরকে জানান। তিনি এখন কোয়ারেন্টাইনে আছেন। দেশে আসার পর ওই প্রবাসী যাদের সঙ্গে যোগাযোগ করেছেন এমন ২৯ জনকেও কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

তবে আতঙ্কিত হওয়ার কিছু নেই। করোনা মোকাবেলায় হাঁচি-কাশির সব নিয়ম মেনে চললেই হবে। পাশাপাশি গণজমায়েত এড়িয়ে চলার অনুরোধ করেন তিনি।

জানা যায়, করোনা প্রতিরোধে মাদারীপুর সদর হাসপাতালের নতুন ভবনে ১০০ শয্যা ও সদর হাসপাতালের পুরোনো ভবনের দুটি কেবিনের চারটি বেড প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে দুটি করে বেড প্রস্তুত আছে।

এদিকে আজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ইতালি ফেরত প্রবাসীর সংস্পর্শে এসেছেন এমন চারজনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

প্রসঙ্গত, গত রোববার দেশে প্রথমবারের মতো তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরমধ্যে দুইজন ইতালি ফেরত প্রবাসী এবং অন্যজন তাদের সংস্পর্শে আক্রান্ত হয়েছেন।