advertisement
আপনি দেখছেন

করোনা মোকাবেলায় খুব শীঘ্রই স্বাস্থ্য মন্ত্রণালয়কে ১০০ কোটি টাকা বাজেট বরাদ্দ দেবে অর্থ মন্ত্রণালয়। তাছাড়া বিষয়টি খুব গুরুত্বের সঙ্গে নিয়েছে অর্থ বিভাগ। আজ মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন অর্থ বিভাগের উপসচিব ড. মোহাম্মদ আবু ইউসুফ।

corona kuwait

তিনি বলেন, টাকা বরাদ্দের বিষয়টি প্রক্রিয়াধীন আছে। খুব শীঘ্রই তা স্বাস্থ্য মন্ত্রণালয়কে দেয়া হবে। অন্যদিকে স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব সুশীল কুমার পালও বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ৫ মার্চ করোনা মোকাবেলায় ১০০ কোটি টাকা বরাদ্দ চেয়ে অর্থ মন্ত্রণালয় বরাবর চিঠি দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব সুশীল কুমার পাল স্বাক্ষরিত ওই চিঠিতে উল্লেখ করা হয়, করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সেই ধারাবাহিকতায় স্থানীয় সংসদ সদস্য এবং জেলা/উপজেলা পরিষদ চেয়ারম্যানকে উপদেষ্টা করে দুটি কমিটি গঠন করা হয়েছে।

এছাড়া আক্রান্ত ব্যক্তিদের জন্য নিবিড় পরিচর্যা কেন্দ্র সিসিইউ, আইসিইউ, আইসোলেশন ওয়ার্ড, সহায়ক স্বাস্থ্যসেবা (সাপোর্ট কেয়ার) চালু করাসহ করোনা পরীক্ষার কীট এবং বিভিন্ন যন্ত্রপাতি ক্রয়ের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

চিঠিতে আরো বলা হয়, দেশের সব জেলার জেনারেল হাসপাতালসহ মেডিকেল কলেজ হাসপাতাল ও বিশেষায়িত হাসপাতালে আক্রান্ত মানুষের জন্য চিকিৎসা সুবিধা সম্প্রসারণ করা প্রয়োজন। এ লক্ষ্যে চলতি (২০১৯-২০) অর্থবছরের সংশোধিত বাজেটে স্বাস্থ্যসেবা বিভাগের বরাদ্দ খাতে আরো ১০০ কোটি টাকা প্রয়োজন।