advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) থাবায় জর্জরিত ইতালি থেকে সম্প্রতি দেশে ফেরেন এক প্রবাসী। ফেরার পর চাঁদপুরের ভাড়া বাসায় স্ত্রী ও পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে যান তিনি। কিন্তু করোনা আক্রান্ত দেশ থেকে ফেরায় প্রথমে ওই ব্যক্তিকে বাসায় ঢুকতে দেননি বাড়ির মালিক। পরবর্তীতে জেলা সিভিল সার্জনের সার্টিফিকেট নিয়ে আসলে তাকে বাড়িতে ঢুকতে দেওয়া হয়।

corona virus pic

গত মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে জেলা শহরের জোড় পুকুর পাড় এলাকার একটি ভাড়া বাসায়।

ওই ব্যক্তির অভিযোগ, তিনি করোনায় আক্রান্ত হননি। এমনকি এর কোনো লক্ষণও তার শরীরে ছিল না। এ সংক্রান্ত সার্টিফিকেট নিয়েই তিনি ইতালি থেকে দেশে ফেরেন। কিন্তু সেই সার্টিফিকেট দেখানোর পরও তাকে বাসায় ঢুকতে দেননি বাড়ির মালিক। তাই নিরুপায় হয়ে জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত হোসেনের শরণাপন্ন হন তিনি।

তিনি আরো জানান, ঘটনার বিস্তারিত শুনে সিভিল সার্জন জেলা প্রশাসকের সঙ্গে পরামর্শ করেন এবং তাকে আরেকটি সার্টিফিকেট দেন। সেই সার্টিফিকেট দেখিয়েই প্রায় ৬ ঘণ্টা পর নিজের ভাড়া বাসায় ঢুকার অনুমতি পান তিনি।

এদিকে, দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চাঁদপুরে ৬০৮ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

এ বিষয়ে চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লহ আল মাহমুদ গণমাধ্যমকে জানান, গত ২৫ ফেব্রুয়ারি থেকে আজ শুক্রবার পর্যন্ত চাঁদপুরে ৬০৮ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে থাকার ব্যবস্থা করা হয়েছে। এ কাজে জেলা স্বাস্থ্য বিভাগ ও জেলা পুলিশ বিভাগ তাদের সহায়তা করছে।

sheikh mujib 2020