advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে বিএনপির প্রশ্ন তোলা হাস্যকর বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

obaidul kader 13 03 2020

বিএনপি করোনাভাইরাস নিয়ে 'রাজনীতি' করছে অভিযোগ করে ওবায়দুল কদের বলেন, দেশে লুটপাট চালানোর জন্য দলটি ক্ষমতায় যাওয়ার চক্রান্ত করছে। তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী বাতিল করতে চেয়েছিল। এখন করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সমালোচনা করছে। ভাইরাস পরিস্থিতি নিয়ে তাদের প্রশ্ন তোলা হাস্যকর।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুরু থেকে দেশে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় দেশবাসীকে সচেতন করছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ও ভাইরাস মোকাবেলায় সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে। বিমানবন্দর থেকে শুরু করে দেশের নৌ ও স্থলবন্দরগুলোতে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা জোরদার করা হয়েছে।

করোনাভাইরাসকে বৈশ্বিক সংকট উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশে প্রথম যে তিনজন এ ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন, তারা এখন সুস্থ। সেদিক দিয়ে বাংলাদেশ এখন অনেকটা বিপদমুক্ত। তাই করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে দেশবাসীকে আতঙ্কিত না হয়ে বরং সতর্ক থাকতে হবে।

করোনাভাইরাস প্রতিরোধে আওয়ামী লীগ সারাদেশে সতর্কতামূলক লিফলেট বিলি করছে বলেও জানান সেতুমন্ত্রী।