advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) সম্পর্কে কেউ ভুল বা মিথ্যা তথ্য দিলে তার বিরুদ্ধে সংক্রামক রোগ আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। শুক্রবার রাজধানীর মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

dr abul kalam azad press breiffing

ডা. আবুল কালাম আজাদ বলেন, দেশে করোনাভাইরাস সম্পর্কে কেউ যদি ভুল বা মিথ্যা তথ্য প্রচার করে, তাহলে তার বিরুদ্ধে সংক্রামক রোগ আইনে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, দেশে এখনই সবার করোনাভাইরাস পরীক্ষা করার প্রয়োজন নেই। কারো শরীরে যদি এ ভাইরাসের লক্ষণ দেখা দেয়, তাহলে তার নাক ও গলার লালার নমুনা পরীক্ষা করা হবে।

সংবাদ সম্মেলনে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, দেশে যে তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন তাদের সবাই সুস্থ আছেন। ইতোমধ্যে একজন চিকিৎসা শেষে বাড়িও ফিরে গেছেন।

তবে বিদেশ ফেরতদের ১৪ দিন সেলফ কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন তিনি। কেউ যদি সরকারের এ পরামর্শ অমান্য করে তাহলে তার বিরুদ্ধে সংক্রামক রোগ আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

sheikh mujib 2020