advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাস নিয়ে আতঙ্কের মধ্যে ইতালি থেকে দেশে ফেরা ১৪২ যাত্রীর শরীরে জ্বর বা করোনাভাইরাসের উপসর্গ নেই বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। আজ শনিবার প্রতিষ্ঠানটিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

iedcr director dr mirzadi sabrina flora

এদিকে, ইতালি ফেরত যাত্রীদের কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আইইডিসিআর বলছে, তাদের রাজধানীর আশকোনা হজক্যাম্পে স্বাস্থ্যগত নানা-পরীক্ষা শেষে নাম-ঠিকানা সংগ্রহ করা হয়েছে। পরে পুলিশি পাহারায় নিজ নিজ বাড়িতে পাঠানো হবে এ সব প্রবাসীকে।

স্বাস্থ্য অধিদপ্তরের এক শীর্ষ কর্মকর্তা জানান, ১৪২ জনের কারো শরীরে করোনার উপসর্গ না থাকায় সবাইকে পুলিশি পাহারায় নিজ নিজ বাড়িতে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফলে নিজ বাড়িতেই পরবর্তী ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকবেন তারা। বিষয়টি নজরদারি করবে স্থানীয় প্রশাসন।

এর আগে আজ শনিবার সকাল ৮টায় রোম থেকে এমিরেটস এয়ারওয়েজের একটি ফ্লাইটে দুবাই হয়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন ১৪২ বাংলাদেশি। পরে সেখান থেকে তাদের কয়েকটি বিআরটিসি বাসে করে পুলিশি পাহারায় নিয়ে যাওয়া হয় হজক্যাম্পে।

এর আগে চীনের উহান থেকে ফেরা বাংলাদেশিদের হজক্যাম্পে স্থাপিত কোয়ারেন্টাইনে রাখা হয়। তাদের কারো শরীরে করোনার উপস্থিতি না থাকায় ১৪ দিন পর বাড়িতে ফেরার অনুমতি দেয়া হয়।

sheikh mujib 2020