advertisement
আপনি দেখছেন

গাড়িতে করে ওয়াসার পানি বিক্রি বন্ধের নির্দেশ দিয়েছে সরকার। একটি চক্র দুর্নীতি করছে এমন অভিযোগে এই নির্দেশ দেয়া হয়েছে। বুধবার বাংলাদেশ সবিচালয়ে এক আন্তঃমন্ত্রণালয় সভায় স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন ওয়াসাকে এই নির্দেশ দেন।

wasa water

খন্দকার মোশাররফ হোসেন বলেন, একটি অসাধু চক্র পানি বিক্রি করে বলে আমার কাছে অডিযোগ আছে। এটা সম্পূর্ণ বন্ধ করতে হবে। বাড়িতে পানি না পেলে ওয়াসার দায়িত্ব হল বাড়িতে পানি পৌঁছে দেওয়া।

ঢাকার প্রায় দেড় কোটি মানুষের প্রতিদিন ২৩০ কোটি লিটার পানির চাহিদা রয়েছে। এদিকে ওয়াসার উৎপাদন ক্ষমতা মাত্র ২১০ কোটি লিটার। উৎপাদনকৃত পানির ৭৮ শতাংশ গভীর নলকূপ এবং বাকিটা নদীর পানি হতে সংগ্রহ করা হয়।

সাধারণ গ্রীষ্মকালে পানির স্তর নিচে নেমে গেলে পুরাতন ঢাকাসহ বেশকিছু এলাকায় ভয়াবহ পানির সংকট দেখা দেয়। তখন মানুষকে অপেক্ষায় থাকতে হয় ওয়াসার পানির গাড়ির।

ওয়াসার এমডি তাকসিন জানান, পানির চাহিদা মেটাতে গাড়িতে পানি সরবরাহ করা হত। এজন্য ১০ হাজার লিটার ধারণ ক্ষমতার বড় গাড়ি ৫০০ টাকা এবং ছয় হাজারের ছোট গাড়ির জন্য ৪০০ টাকা নেয়া হতো।

অবশ্য ভুক্তভোগীরা অভিযোগ করেছেন প্রতি গাড়ি পানির জন্য সংশ্লিষ্টদের ১২ শ’ থেকে দেড় হাজার টাকা গুণতে হত।

তবে ওয়াসা ঠিকমত পানি দিতে পারছে না বলেও স্বীকার করেছেন মন্ত্রী। তিনি বলেন, পানিটা সাপ্লাইয়ের সুষম বণ্টন ওয়াসার একার পক্ষে করা সম্ভব না। সর্বমহলের সহযোগিতা দরকার।

 

আপনি আরো পড়তে পারেন

হানিফ: আ. লীগের সাথে ওলামা লীগের কোনো সম্পর্ক নেই

হাইকোর্ট: এমপিরা শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি পদে অবৈধ নয় কেনো?

জয়: টিআইবি প্রমাণ করুক তারা দুর্নীতিগ্রস্ত নয়

আবারো সুন্দরবনে আগুন

sheikh mujib 2020