advertisement
আপনি দেখছেন

দেশে নতুন করে দুইজন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ শনিবার রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর মিন্টো রোডে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। 

covid 19 virus image

এর আগে দুপুরে সরকারের রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা বিভাগের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, দেশে আর কোনো করোনা রোগী নেই।

মন্ত্রী জানান, নতুন আক্রান্ত দুইজনের একজন ইতালি এবং অন্যজন জার্মানি থেকে দেশে এসেছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে, মীরজাদী সেব্রিনা একটি গণমাধ্যমকে বলেন, দেশে নতুন করে দুইজন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে একজন আগে থেকেই হোম কোয়ারেন্টাইনে ছিলেন। এদের একজনের শরীরে উপসর্গ দেখা দেওয়ায় আইসোলেশনে আনা হয়েছিল।

প্রসঙ্গত, এর আগে আজ শনিবার দুপুরে নিয়মিত সংবাদ সম্মেলনে মীরজাদী সেব্রিনা জানান, দেশে আরো কোনো করোনা রোগী নেই।

এর আগে সর্বপ্রথম তিনজন আক্রান্তের কথা নিশ্চিত করা হয় সরকারের পক্ষ থেকে। তারা তিনজনই নারায়ণগঞ্জের। তাদের দুইজন ইতালি থেকে আসে এবং তাদের সংস্পর্শে এসে একজন আক্রান্ত হন।

সকালে মীরাজাদী সেব্রিনা জানান, তিনজনের দুইজন সুস্থ হয়ে বাড়ি গেছে। আর একজন আছেন, তাকে আগামীকাল ছেড়ে দেওয়া হবে। তবে তারও শরীরে করোনাভাইরাসের কোনো উপস্থিতি নেই।

উল্লেখ্য, ডিসেম্বরে চীনে উদ্ভব হওয়া করোনাভাইরাস এখন বিশ্বের ১৩২টি দেশে ছড়িয়ে পড়েছে। এতে মারা গেছে ৫ হাজার ৬১৬ জন এবং আক্রান্ত হয়েছে প্রায় দেড় লাখ।

sheikh mujib 2020