advertisement
আপনি দেখছেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন জানিয়েছেন, আগামী ৩১ মার্চ পর্যন্ত ইউরোপের দেশগুলো থেকে কেউ বাংলাদেশে আসতে পারবে না। এ ছাড়া ওই সময় পর্যন্ত বিভিন্ন দেশের জন্য অন-অ্যারাইভাল ভিসা বন্ধ থাকবে। করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান তিনি।

4 countries visa on arrival cancelled in bangladesh for coronavirus

প্রসঙ্গত, বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইউরোপের দেশগুলোকে করোনাভাইরাসের কেন্দ্রস্থল হিসেবে ঘোষণা করার পরই এমন সিদ্ধান্তের কথা জানালেন পররাষ্ট্রমন্ত্রী।

শনিবার রাতে তিনি বলেন, ৩১ তারিখ পর্যন্ত ইউরোপ থেকে কোনো ব্যক্তি বাংলাদেশে আসতে পারবে না। সেইসঙ্গে ওই সময় পর্যন্ত বিভিন্ন দেশের জন্য অন-অ্যারাইভাল ভিসা সার্ভিসও বন্ধ থাকবে।

তিনি আরো বলেন, যারা দেশের বাইরে থেকে এসেছেন তাদের সবাইকে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত হয়েছে। কেউ এর অমান্য করলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, নতুন করে দেশে দুইজন করোনায় আক্রান্ত হয়েছেন বলে শনিবার রাতে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তাদের একজন জার্মানি এবং অন্যজন ইতালি থেকে দেশে ফেরেন বলে জানান তিনি। এর আগে আক্রান্ত হওয়া তিনজনের দুইজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। আগামীকাল আরেকজনকে বাড়ি পাঠানোর কথা রয়েছে।