advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসের প্রভাবে বিমানের ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ায় গত ১৩ দিনে প্রায় ৩৫ কোটি টাকা রাজস্ব ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান। রোববার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

biman airlines

এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, আগে দৈনিক প্রায় ১২০টি ফ্লাইট উঠানামা করতো। সেটি এখন ৩৮টিতে নেমে এসেছে। এর ফলে গত ১৩ দিনে সরকারের প্রায় ৩৫ কোটি টাকা রাজস্ব ক্ষতি হয়েছে। এভাবে চলতে থাকলে রাজস্ব আয় আরো কমে যাবে।

তিনি বলেন, যুক্তরাজ্য ছাড়া ইউরোপের বাকি সব দেশের ফ্লাইট আগামীকাল থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে। ফলে দেশগুলোতে থাকা প্রবাসীরা চাইলেও আর আসতে পারবেন না।

বেবিচক চেয়ারম্যান বলেন, করোনা সংক্রমণ রোধে সরকারের পাশাপাশি বেবিচকও সচেতন রয়েছে। এ জন্য বিমানবন্দর কর্মীদের সচেতনতা বৃদ্ধির পাশাপাশি সাধারণ যাত্রীদেরও নিয়মিত সচেতন করা হচ্ছে। চলাচলের জায়গা ও টয়লেট নিয়মিত জীবাণুমুক্ত করা হচ্ছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরিচালক উইং কমান্ডার তৌহিদ উল আহসান, বেবিচক পরিচালনা ও পরিকল্পনা কমিটির সদস্য এয়ার কমান্ডার এম খালিদ হোসেন, সদস্য (নিরাপত্তা) মো. শহীদুজ্জামান ফারুকী, এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট গ্রুপ ক্যাপ্টেন এম এম মেহবুব খানসহ উর্ধ্বতন কর্মকর্তারা।

sheikh mujib 2020