advertisement
আপনি দেখছেন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার রাতে নয়াদিল্লি প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন থেকে এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে অভিনন্দন জানান তিনি।

modi mujibyearজাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (বামে), নরেন্দ্র মোদি (ডানে)

ভাষণের শুরুতেই মোদি সবাইকে নমস্কার জানিয়ে বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ১৩০ কোটি ভারতীয় নাগরিকের পক্ষ থেকে বাংলাদেশকে অভিনন্দন ও শুভ কামনা জানান।

মোদি বলেন, আমাকে ব্যক্তিগতভাবে এই ঐতিহাসিক সমারোহে অংশ নিতে আমন্ত্রণ জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু করোনাভাইরাসজনিত কারণে আমি সেখানে উপস্থিত হতে পারিনি। পরে বাংলাদেশের প্রধানমন্ত্রী নিজেই আমাকে একটি বিকল্প প্রস্তাব দেন। সেই প্রস্তাবের ভিত্তিতেই আমি এই ভিডিওর মাধ্যমে আপনার সঙ্গে সংযুক্ত হচ্ছি।

As a student PM Modiনরেন্দ্র মোদি

আরো বলেন, গত শতাব্দীর মহান ব্যক্তিত্বদের মধ্যে অন্যতম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যে কোনো জোরজুলুমের বিরুদ্ধে একজন ঢাল ছিলেন তিনি। তিনি একজন সাহসী নেতার পাশাপাশি একজন ঋষিতুল্য শান্তিদূত, একজন দৃঢ়চেতা মানুষ, সাম্য ও মর্যাদার রক্ষাকর্তা ছিলেন। তার গুণাবলীতে অনুপ্রাণিত হয়ে লক্ষ লক্ষ তরুণ বাংলাদেশের মুক্তির জন্য সমস্ত প্রতিকূলতার মুখোমুখি হয়েছে।

sheikh mujib 2020