advertisement
আপনি দেখছেন

বাগেরহাটের কচুয়ায় নববর্ষ উপলক্ষে আয়োজিত উৎসবের পান্তা-ইলিশ খেয়ে অর্ধ শতাধিক নারী-পুরুষ ও শিশু অসুস্থ হয়ে পড়ার ঘটনা ঘটেছে। ইতোমধ্যেই অসুস্থদের অধিকাংশকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

hilsha pic

ঘটনার বিবরণে জানা গেছে, কচুয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা নববর্ষ উপলক্ষে পান্তা-ইলিশের আয়োজন করেন। আয়োজনের খাবার থানা সদরের একটি রেস্তোরাঁ থেকে সরবরাহ করা হয়। অনুষ্ঠানে পুলিশ, সাংবাদিক, শিক্ষকসহ প্রায় তিন শতাধিক ব্যক্তি উপস্থিত ছিলেন।

নববর্ষের দিন সকাল দশটার দিকে আয়োজিত ওই অনুষ্ঠানে খোলা আকাশের নিচে খাবার খাওয়ার ব্যবস্থা করা হয়। ধারনা করা হচ্ছে, প্রচণ্ড গরম থেকে খাবারে বিষক্রিয়া হয়ে সবাই অসুস্থ হয়ে পড়েছেন। অসুস্থদের প্রায় সবাইই পেট ব্যথা, বমি ও পাতলা পায়খানাজনিত সমস্যায় ভুগছেন।

ঘটনার তদন্তে উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা দেবেন্দ্রনাথ সরকারকে প্রধান করে তিন সসদ্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। উপজেলা কৃষি কর্মকর্তা শাস্বতী রাণী ও কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা তাপস দাসও কমিটিতে রয়েছেন। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে কমিটিকে।

 
আপনি আরও পড়তে পারেন

সজিব ওয়াজেদ জয়ের কলাম: হ্যাকারদের খোঁজা হচ্ছে

বৃষ্টি আসছে, বলছে পূর্বাভাস

বাংলাদেশে ঘাঁটি তৈরির মিশন আইএসের!

ভূমিকম্পের সময় সচেতন থাকুন

sheikh mujib 2020