advertisement
আপনি দেখছেন

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাজা স্থগিত করে তাকে মুক্তি দিয়ে মানবিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিছু আনুষ্ঠনিকতা শেষেই খালেদা জিয়া মুক্তি পাবেন বলেও জানান তিনি।

obaidul kader 18 03 2020সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আজ বুধবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘বেগম জিয়ার শাস্তি ছয় মাসের জন্য স্থগিত করে প্রধানমন্ত্রী তার দূরদর্শী নেতৃত্ব ও উচ্চ মানবিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।’

তিনি বলেন, বেগম জিয়া যেকোনো মুহূর্তে ছাড়া পেতে পারেন। আজ-কাল-পরশু এ রকম বলা যাবে না। কিছু আনুষ্ঠানিকতা শেষেই তিনি মুক্তি পাবেন।

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আশা করি, তারা বিষয়টিকে ইতিবাচক দৃষ্টিকোণ থেকে দেখবে এবং সবার অভিন্ন শত্রু করোনা মোকাবিলায় সরকারকে সর্বাত্মক সহযোগিতা করবে।

এর আগে গতকাল মঙ্গলবার খালেদা জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিত করে তাকে শর্তসাপেক্ষে মুক্তি দেওয়ার সিদ্ধান্তের কথা জানায় সরকার।

শর্তানুযায়ী এই ছয় মাসে তিনি ঢাকায় নিজের বাসায় থেকে চিকিৎসা নিতে পারবেন। তবে বিদেশ যেতে পারবেন না।

দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি আছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। অসুস্থ থাকায় দীর্ঘদিন ধরে কারাতত্ত্বাবধানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনি।