advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসের কারণে দেশজুড়ে মাস্ক, হ্যান্ডগ্লাভস ও হ্যান্ড স্যানিটাইজারের সংকট বিরাজ করছে। এমন পরিস্থিতির মধ্যেই সাধারণ ক্রেতাদের মাঝে কয়েক গুণ বেশি দামে হ্যান্ডগ্লাভস বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে দেশের বিখ্যাত ওষুধ বিক্রির প্রতিষ্ঠান লার্জ ফার্মার বিরুদ্ধে।

large farma shop1হ্যান্ডগ্লাভসের দাম বেশি রাখায় লার্জ ফার্মাকে জারিমানা

আজ বুধবার রাজধানীর ফকিরাপুল এলাকায় অভিযান চালিয়ে এসব প্রমাণ পাওয়া যায়। এ সময় অধিক দামে পণ্য বিক্রির অভিযোগে প্রতিষ্ঠানটির ওই শাখাকে এক লক্ষ টাকা জরিমানা করা হয়।

অভিযানে দেখা যায়, দেশের এমন ক্রান্তিকালীন সময়ে মানুষকে জিম্মি করে তারা বেশি দামে পণ্য বিক্রি করছে। প্রতি পিস হ্যান্ডগ্লাভস কিনতে তাদের মাত্র ৪ টাকা খরচ হয়। কিন্তু এগুলো জনগণের কাছে বিক্রি করছে ২০ টাকা করে।

তাই প্রতিষ্ঠানটিকে এক লক্ষ টাকা জরিমানা করেন বাণিজ্য মন্ত্রণালয়ের ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে এ ধরনের অনৈতিক আইনবিরোধী কার্যক্রম না করতে তাদের সতর্ক করা হয়েছে।

অভিযানের নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল।

large farma shop

তিনি বলেন, আজ সেখানে গিয়ে জানতে চাই হেক্সিসল আছে কি না। কিন্তু তারা বলে নাই। তখন ভেতরে অভিযান চালিয়ে পর্যাপ্ত পরিমাণে হেক্সিসল পাওয়া যায়। এ ছাড়া প্রতি পিস হ্যান্ডগ্লাভস তারা ২০ টাকা করে বিক্রি করছে। অথচ এগুলো কিনতে তাদের খরচ হয় মাত্র ৪ টাকা।

দেশের এমন সংকটময় পরিস্থিতিকে পুঁজি করে তারা জনগণের কাছ থেকে পাঁচ গুণ বেশি দাম আদায় করছে। যা অনৈতিক ও আইন পরিপন্থী। তাই প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়েছে, যোগ করেন এই কর্মকর্তা।