advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাস মোকাবেলায় সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় আমরা কাঁধে কাঁধ মিলিয়ে শত্রুর বিরুদ্ধে বিজয়ী হয়েছি। করোনাভাইরাস প্রতিরোধ করাও আমাদের জন্য একটি যুদ্ধ। তাই সকলকে ঘরে থেকে ভাইরাসটি প্রতিরোধ করতে হবে। তাহলেই বিজয় সম্ভব।

pm hasina adrees nationজাতির উদ্দেশ্যে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আজ বুধবার সন্ধ্যার সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেন তিনি। ভাষণের শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেন। সেইসঙ্গে জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদদেরও স্মরণ করেন প্রধানমন্ত্রী। এরপরই তিনি দেশবাসীর উদ্দেশ্যে এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, সবাইকে নিজ নিজ ঘরে থেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তাহলেই এটি নিয়ন্ত্রণ করা সম্ভব। তাই দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে সবাই যার যার ঘরে থাকুন, ভালো থাকুন, সুস্থ থাকুন, নিরাপদ থাকুন। ইনশাআল্লাহ এই প্রচেষ্টা চালালে আমরা যুদ্ধে জয়ী হবো।

তিনি বলেন, আতঙ্কিত হবেন না। করোনাভাইরাসে আক্রান্ত হলেই মানুষ মারা যায় না। বরং আক্রান্তের বড় একটি অংশ সুস্থ হয়ে উঠছে। হাঁচি-কাশি দেওয়ার সময় সতর্কতা তথা টিস্যু ব্যবহার করুন।

প্রধানমন্ত্রী বলেন, এই ভাইরাসে বেশি ক্ষতি হয় বয়স্কদের। তাই বাড়িতে বয়স্ক ব্যক্তি থাকলে তাদের প্রতি খেয়াল রাখারও আহ্বান জানান তিনি।

তিনি জানান, আজ বুধবার পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পাঁচজন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ৩৯ জন। এর মধ্যে সাতজন সুস্থ হয়েছেন।