advertisement
আপনি দেখছেন

দীর্ঘ ২৫ মাস পর কারাগার থেকে মুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। এই মুহূর্তে তিনি রাজধানীর গুলশানের নিজ বাসভবন ফিরোজাতে অবস্থান করছেন। আপাতত সেখানে কোয়ারেন্টাইনে থাকবেন তিনি।

fakhrul press during meet khaledaখালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে ব্রিফিং করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার সন্ধ্যার পর বেগম জিয়ার বাসভবনে তার সঙ্গে সাক্ষাৎ শেষে গণমাধ্যমকে তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রীর চিকিৎসার জন্য দলের পক্ষ থেকে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। চিকিৎসকদের সঙ্গে আলোচনার পর আপাতত কিছুদিন ওনাকে কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। নিজ বাসাতেই তিনি কোয়ারেন্টাইনে থাকবেন। এই সময়ের মধ্যে তার সঙ্গে যেন কেউ দেখা না করে সেজন্য আলোচনা করা হয়েছে।

আজ নেত্রীর সঙ্গে কোনো রাজনৈতিক আলোচনা হয়নি জানিয়ে তিনি বলেন, দলের স্থায়ী কমিটির সদস্যরা তার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। তিনি বাসায় ফেরায় শুকরিয়া আদায় করেছেন। তার মুক্তিতে দলের নেতাকর্মীরা অনেক খুুশি, এটাও জানানো হয়েছে। দোয়া করি আল্লাহ যেন ওনাকে দ্রুত সুস্থ করে দেন।

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আদালত যা বলেছেন সে ব্যাপারে এখনই কিছু বলা যাবে না। যারা আইনজীবী আছেন তারাই বিষয়গুলো নিয়ে আলোচনা করবেন।

ফখরুল ছাড়াও বেগম জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান প্রমুখ। এছাড়া ছয় সদস্যের একটি মেডিকেল টিমও তার সঙ্গে সাক্ষাৎ করেন।