advertisement
আপনি দেখছেন

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে নতুন করে আরো পাঁচজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৪ জনে। তবে নতুন করে আরো চারজন সুস্থ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি।

sebrina flora iedcr bangladesh corona updateআইইডিসিআরের পরিচালক মীরাজাদী সেব্রিনা ফ্লোরা

আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর মহাখালীতে সরকারের রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

অনলাইন সংবাদ সম্মেলনে আইইডিসিআরের পরিচালক মীরাজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৪ জনে। 

আইইডিসিআর পরিচালক আরো বলেন, গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে আরো চারজন সুস্থ হয়েছেন। এ নিয়ে দেশে আক্রান্তদের মধ্যে মোট ১১ জন সুস্থ হলেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়। গতকাল বুধবার পর্যন্ত দেশে পাঁচজনের মৃত্যু হয়েছে।

সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় আরো ১২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ওই পাঁচজনকে শনাক্ত করা হয়। সবমিলিয়ে এ পর্যন্ত ৯২০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে বলেও জানান তিনি।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর পর তা আস্তে আস্তে প্রায় দুই শ দেশে ছড়িয়ে পড়েছে। সর্বশেষ তথ্যানুযায়ী মরণঘাতী ভাইরাসটির সংক্রমণে বিশ্বে ২১ হাজার ৩০৮ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আক্রান্ত হয়েছে ৪ লাখ ৭২ হাজার ৮৮২ জন। এর মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে প্রায় সোয়া লাখ।