advertisement
আপনি দেখছেন

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কারাবন্দি হওয়ার পর থেকেই দলটির পুরানা পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান নিয়েছিলেন সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। প্রতিজ্ঞা করেছিলেন যতদিন পর্যন্ত বেগম জিয়া জেল থেকে ছাড়া না পান ততদিন তিনি নিজ বাসায় ফিরবেন না। কার্যালয়েই রাত্রিযাপন করবেন।

rizbi bnp new photoবিএনপি সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী

প্রতিজ্ঞা অনুযায়ী গত ৭৮৭ দিন ধরে তিনি দলীয় কার্যালয়ে অবস্থান করেন। অবশেষে আজ বৃহস্পতিবার নিজ বাসায় ফিরে যাচ্ছেন বিএনপির সিনিয়র এই নেতা। গতকাল বুধবার দীর্ঘ ২৫ মাস পর খালেদা জিয়া কারাগার থেকে মুক্ত হওয়ায় তিনি বাসায় ফেরার সিদ্ধান্ত নেন।

এ ব্যাপারে রুহুল কবির রিজভী গণমাধ্যমকে বলেন, শপথ নিয়েছিলাম বেগম খালেদা জিয়া যতদিন পর্যন্ত কারাগার থেকে মুক্ত না হন ততদিন পর্যন্ত দলীয় কার্যালয়েই থাকবো। দীর্ঘদিন ধরে কষ্ট করে থেকে সেই প্রতিজ্ঞা রক্ষা করেছি। এই সময়ের মধ্যে দলের বিভিন্ন কার্যক্রমে সক্রিয়ভাবে সম্পৃক্ত ছিলাম। চেষ্টা করেছি নেতাকর্মীদের পাশে থাকতে।

এখন দেশনেত্রী মুক্ত হয়ে বাসায় ফিরেছেন। তাই সময় হয়েছে কার্যালয় ছেড়ে দেয়ার। আজই নিজ বাসায় ফিরে যাব। পাশাপাশি এখন থেকে দলীয় প্রয়োজনে যতটুকু সময় দরকার ততটুকু সময় কার্যালয়ে অবস্থান করবো, যোগ করেন বিএনপির সিনিয়র নেতা।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৩০ জানুয়ারি বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান নেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব। কার্যালয়ের তৃতীয় তলায় ছোট একটি রুমে (সাড়ে ৪ বাই সাড়ে ৯ ফুট) কক্ষে রাত্রিযাপন করে আসছিলেন। সেখানেই দলীয় নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় ও প্রয়োজনীয় কাজও করতেন। নেতাকর্মীরাও নিয়মিত সেখানে যেতেন।