advertisement
আপনি দেখছেন

দেশজুরে তীব্র তাপদাহের পর কমতে শুরু করেছে তাপমাত্রা। টানা ১০ দিনের তাপপ্রবাহে জনজীবন ওষ্ঠাগত। এই কয়েকদিনে বিভিন্ন জেলায় বৃষ্টি না হলেও গত দুইদিনে হালকা বৃষ্টিপাতের ফলে কমেছে তাপমাত্রা।

weather dhaka

আবহাওয়া অফিস সূত্র জানায়, রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্র ছিল রাজশাহীতে। রাজশাহীতে তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। বেড়েছে বাতাসের আর্দ্রতা। রোববার বাতাসে ৯৬ শতাংশ আর্দ্রতা ছিল।

রোববার দেশের বেশকিছু জেলায় বৃষ্টিপাতের ঘটনাও ঘটেছে। রোববার সিলেটে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয় সিলেটে  ১৫৩ মিলিমিটার। এছাড়াও শ্রীমঙ্গলে  বৃষ্টি রেকর্ড করা ২১ মিলিমিটার, রাজশাহীর তাড়াশে ৬ মিলিমিটার, টাঙ্গাইলে ৪৪ মিলিমিটার এবং ময়মনসিংহে ১ মিলিমিটার। এদিন রাজধানী ঢাকাতেও সামান্য বৃষ্টি হয়।

ঢাকায় তাপমাত্রা কমলেও রাজশাহী, পাবনা, যশোর এবং কুষ্টিয়া অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সোমবার সিলেট বিভাগের বিভিন্ন জেলায় বৃষ্টিপাত, কুমিল্লা ও নোয়াখালী এবং ঢাকা বিভাগের কিছু জায়গায় দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি-বজ্রবৃষ্টি হতে পারে বলে সোমবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে। কোথাও শিলাবৃষ্টি এবং সিলেটে ভারি বর্ষণ হতে পারে। এছাড়া সারাদেশে আবহাওয়া শুষ্ক থাকবে।

 

আপনি আরো পড়তে পারেন

শফিক রেহমানের রিমান্ড বাতিল করে মুক্তির দাবি ফখরুলের

হাতিয়ায় সিমেন্টের ক্লিংকার ভর্তি লাইটার জাহাজ ডুবি

আইনমন্ত্রী: শফিক রেহমান নির্দোষ হলে অবশ্যই মুক্তি পাবেন

sheikh mujib 2020